আইসল্যান্ডকে,হারাল, নাইজেরিয়া. বিশ্বকাপে অক্সিজেন পেল আর্জেন্টিনা,

মুসা ম্যাজিকে মেসিদের লাইফলাইন রাশিয়া বিশ্বকাপে

ক্রোয়েশিয়ার কাছে হারের পর মেসিদের বিশ্বকাপ বিদায় প্রায় একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল। সব হিসেব ওলট পালট করে দিল নাইজেরিয়া। আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে আর্জেন্টিনাকে লাইফলাইন দিয়ে গেল আফ্রিকার সুপার ঈগলসরা

ক্রোয়েশিয়ার কাছে গ্রুপের প্রথম ম্যাচ হেরেছিল নাইজেরিয়া। অন্যদিকে প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে আটকে দিয়ে চমক দিয়েছিল নবাগত আইসল্যান্ড। শুক্রবার ভলগোগ্রাদে গ্রুপ অব ডেথের গুরুত্বপূর্ণ ম্যাচে নজর ছিল সবার। নাইজেরিয়া বনাম আইসল্যান্ডের মধ্যে প্রথমার্ধ গোলশূন্য। দ্বিতীয়ার্ধে মুসা ম্যাজিক। ৪৯ এবং ৭৫ মিনিটে আহমেদ মুসার জোড়া গোলে ২-০ গোলে এগিয়ে যায় নাইজেরিয়া। আইসল্যান্ড অবশ্য সুযোগ পেয়েছিল ৮৩ মিনিটে। ভিএআরের সহায়তায় পেনাল্টি পায় তারা। কিন্তু আইসল্যান্ডের মিডফিল্ডার গিলফি সিগার্ডসনের শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

মুসাই নাইজেরিয়ার প্রথম ফুটবলার যিনি বিশ্বকাপে দুটো গোল করলেন। ২০১৪ সালে বিশ্বকাপে বসনিয়া-হার্জেগোভিনাকে হারানোর পর এই প্রথম জয় পেল নাইজেরিয়া। এই জয়ের ফলে শুধু নাইজেরিয়া নয়, নক আউট পর্বে যাওয়ার আশা জিইয়ে রাখল আর্জেন্টিনাও। মুসা ম্যাজিকে মেসিদের লাইফলাইন রাশিয়া বিশ্বকাপে।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*