টানেলে দাঁড়িয়ে দলকে কী বলেছিলেন মেসি? ফাঁস করলেন রোজো !

(ছবি,জি২৪ঘণ্টা)

৮৭ মিনিটে নাইজেরিয়ার জালে বল জড়িয়ে মেসিদের জয় সুনিশ্চিত করেন রোজো। খাদের কিনার থেকে লাইফলাইন নিয়ে নকআউটে পৌঁছয় আর্জেন্টিনা।

তখনও আহমেদ মুসাদের শোকগাথা লেখা হয়নি। সারা টুর্নামেন্টে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলা লা এলবেসিলেস্তে সবে মাত্র দৌড় শুরুই করেছিল। প্রথমার্ধে অবিশ্বাস্য স্কিলে রাশিয়া বিশ্বকাপের প্রথম গোল পেয়েছেন ফুটবল ঈশ্বরের ‘বরপুত্র’ লিও। নীল-সাদা ব্রিগেড তখনও চেষ্টা করছে মায়াবী জাল বুনতে। পাল্টা শিকারে ঝাপিয়েছে আফ্রিকান ঈগলরা। এমন অবস্থায় ‘গুরু বাণী’ দিয়ে দলকে চাগিয়ে দিয়েছিলেন খোদ এলএমটেন।

ঠিক কী বলেছিলেন লিওনেল মেসি? অবশেষে সেই চূড়ান্ত রোমহর্ষক মূহুর্তের কথা জনসমক্ষে নিয়ে এলেন মার্কোস রোজো।

নাইজেরিয়ার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে মাঠে নামার আগে আর্জেন্টিনা দলকে মেসি বলেছিলেন, “শান্ত থাকো। নিজেদের চাপমুক্ত রাখো”। এরপরই নাকি ‘বিশ্বসেরা ফুটবল অধিনায়ক’ রোহোদের বলেন, “এখান থেকে একটাই জিনিস নিয়ে যাওয়ার আছে। হয় জয় নয় মৃত্যু”। মার্কোস রোহোদের অল আউট অ্যাটাকে যাওয়ার কথাই বলেছিলেন লা এলবেসিলেস্তে অধিনায়ক।

আর্জেন্টিনীয় ডিফেন্ডারের কথায়, “অধিনায়ক পুরো খেলাটা নিজের তালুবন্দি করতে পেরেছিলেন। সে কারণেই ঝুঁকির ব্যাপারেও ওর ধারনা ছিল স্পষ্ট। আমাকে ফরোয়ার্ড পজিশনে যাওয়ার কথা বলে অধিনায়াকই। মাশচারানোও তাই বলে”।

(ছবি,জি২৪ঘণ্টা)

উল্লেখ্য, মেসির এই স্ট্র্যাটেজিতে আখেরে লাভ হয় আর্জেন্টিনা দলেরই। ৮৭ মিনিটে নাইজেরিয়ার জালে বল জড়িয়ে মেসিদের জয় সুনিশ্চিত করেন রোজো। খাদের কিনার থেকে লাইফলাইন নিয়ে নকআউটে পৌঁছয় আর্জেন্টিনা।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*