টেলিভিশন ক্যামেরাগুলি এত বেশি সময় ধরে সুন্দরীদের ক্যামেরায় রাখছে যে ক্ষতিগ্রস্ত হচ্ছে ফুটবলের ‌সম্প্রচার এবং ভাবমূর্তি।-নির্দেশ ফিফার!

(ছবি জি২৪ঘণ্টা)

বিশ্বকাপ মানেই গ্যালারিতে রঙের মেলা, সুন্দরীদের ভিড়। রংচঙে পোশাক থেকে সাজসজ্জা বরাবরই নজর কাড়ে ক্যামেরার। একটু বেশিই নজর কাড়েন সুন্দরী ফুটবলপ্রেমীরা। এবার তাতেই রাশ টেনেছে ফিফা।

বিতর্কটা শুরু হয় রাশিয়া বিশ্বকাপের প্রথম দিনে নাতালিয়া নেমশিকোভাকে দিয়ে। সৌদি আরব বনাম রাশিয়া ম্যাচে এই সুন্দরীকে বারবার ধরছিল টেলিভিশনের ক্যামেরা। পরে জানা যায় নাতালিয়া একজন পর্নস্টার। তাতে অস্বস্তিতে পড়ে ফিফা। কিন্তু ততদিনে বেশ জনপ্রিয়তা পেয়ে গিয়েছেন নাতালিয়া। সরাসরি অবশ্য নাতালিয়ার নাম করেনি বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। কিন্তু বিশ্বকাপের ম্যাচ সম্প্রচারকারী সংস্থাগুলোকে ফিফা স্পষ্ট জানিয়ে দেয়, “‌ফুটবল, ফুটবলই। কোনও ফ্যাশন প্যারেড নয়। মানুষ খেলা দেখতে চান। তাঁদের চাহিদাকে ব্যাহত করে ফুটবলের ফাঁকে খুব বেশিক্ষণ সুন্দরীদের দেখানো যাবে না।”

‌টিভি ক্যামেরা বরাবারই একটু বেশিই পছন্দ করে গ্যালারির সুন্দরীদের। ক্যামেরা সামনে দেখলে নাকি উত্তেজনার বশে অনেক সুন্দরীই মাত্রাতিরিক্ত অঙ্গভঙ্গি করে ফেলেন। এবার সেটাই বন্ধ করতে চাইছে ফিফা। তাঁদের দাবি, টেলিভিশন ক্যামেরাগুলি এত বেশি সময় ধরে সুন্দরীদের ক্যামেরায় রাখছে যে ক্ষতিগ্রস্ত হচ্ছে ফুটবলের ‌সম্প্রচার এবং ভাবমূর্তি।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*