জুভেন্টাস প্রথম দিনেই কোটি কোটি টাকায় বিক্রি করল রোনাল্ডোর জার্সি

(ছবি জি২৪ঘণ্টা)

সাদা-কালো একটা জুভেন্তাসের জার্সি। কত দাম হতে পারে তার? হতে পারে কয়েক লাখ টাকা। যদি জার্সির পিছনে শুধু লেখা থাকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর ছাপা থাকে নম্বরটা। সাত।

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে নতুন অবতারে রোনাল্ডো। ভক্তরা তাঁর নতুন রূপ দেখার জন্য মুখিয়ে ছিলেন। ইতালির ক্লাবের সাদা-কালো জার্সিতে কেমন লাগে রোনাল্ডোকে? জুভেন্তাসে রোনাল্ডোর জার্সি এখন মহামূল্যবান হয়ে উঠেছে সিআরসেভেন ফ্যানদের কাছে। প্রথম দিনই সেই জার্সি বিক্রি হয়েছে প্রায় চার কোটি ৩২ লক্ষ টাকার কাছাকাছি।

ইতালির ক্লাবের সঙ্গে চার বছরের চুক্তিতে পা রেখেছেন তুরিনে। তবে রোনাল্ডো এখনও জুভেন্তাসের জার্সিতে মাঠে নামেননি। নামবেন সামনের মাসে। কিন্তু জুভেন্টাস এরই মধ্যে রোনাল্ডোর নাম ও নম্বর লেখা জার্সি বিক্রি শুরু করেছে। শুধু তাই নয়, জার্সি বিক্রির প্রথম দিনেই তারা বাজার থেকে তুলে নিয়েছে কোটি কোটি টাকা!

প্রথম দিনই অনলাইনে ৫ লাখ রোনাল্ডোর জার্সি বিক্রি হয়েছে। তা ছাড়া যে সংস্থা এই জার্সি বানিয়েছে তাদের আউটলেট থেকেই এক ঘণ্টার মধ্যে বিক্রি হয়েছে ২০ হাজার। মূলত দুই ধরনের জার্সি রয়েছে। একটি বিক্রি হচ্ছে ১০৪ ইউরোয়, অন্যটি ৪৫ ইউরোয়। জুভেন্টাস ২০১৬ সালে এক মরশুমে সর্বোচ্চ ৮ লাখ জার্সি বিক্রি করেছিল। রোনালদো আসায় সেই রেকর্ড যে ভেঙে যাবে, তা বলাই বাহুল্য।

রোনাল্ডোকে দলে নিতে জুভেন্টাসকে ট্রান্সফার ফি বাবদ খরচ করতে হচ্ছে ১০৪ মিলিয়ন ইউরো। যদিও জার্সি বিক্রি করে সে টাকার অনেকটা জুভেন্টাস তুলে নিচ্ছে-এমন ধারণা কিন্তু ভুল। সাধারণত ক্লাবগুলোর সঙ্গে ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী সংস্থাগুলোর নির্দিষ্ট অঙ্কের বার্ষিক চুক্তি থাকে। সে চুক্তি অনুযায়ী সেই সংস্থার কাছ থেকে রোনাল্ডোর জার্সি বিক্রি বাবদ অর্থ পাবে ইতালির ক্লাব জুভেন্টাস।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*