শতাব্দীর সব থেকে খারাপ ডেলিভারি এটাই!

একটা ডেলিভারি, যা জীবন বদলে দিতে পারে! অবিশ্বাস্য মনে হলেও এটা সত্যিই। অতীতে শতাব্দীর সেরা বল করে ক্রিকেটের হল অব ফেমে নিজের নাম নথিভুক্ত করেছিলেন শেন ওয়ার্ন। আর সাম্প্রতিক সময়ে জীবনের সেরা ডেলিভারি করে ২২ গজে নিজের গতিপথই পাল্টে ফেললেন আদিল রাশিদ। এবার সেই স্মরণীয় সরণিতে হাঁটলেন উইন্ডিজের বাঁ হাতি পেস বোলার কটরেল। এবং সেটা নেতিবাচক অর্থে।

কটরেল এমন একটা ডেলিভারি করলেন, যেখানে বলে ব্যাট ছোঁয়াতে হলে ব্যাটসম্যানকে হতে হত স্পাইডার ম্যান! আর সেটা না হলে একটা মইয়ের প্রয়োজন তো হতই। কারণ কটলরের ডেলিভারি পিচে ড্রপ তো করলই না, উপরন্তু সেটা আকাশ ছুঁয়ে সোজা পৌঁছে গেল দ্বিতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা উইন্ডিজ ক্রিকেটারের হাতে। তাঁর এই ডেলিভারি দিশাহীন সেই ডেলিভারি উইকেট কিপারকে এড়িয়ে পৌঁছে যায় দ্বিতীয় স্লিপে। কটরেলের এই ডেলিভারিকে কোনও রকম সময় নষ্ট না করেই ‘নো বল’ ঘোষণা করেন আম্পায়ার। যদিও পরে এই ডেলিভারির জন্য সতীর্থ ক্রিকেটারের কাছেও ক্ষমাও চেয়েছেন কটলর।

প্রসঙ্গত, শতাব্দীর সব থেকে খারাপ এই ডেলিভারির সাক্ষী থেকেছে ওয়ার্নার পার্ক। বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ঘটেছে এই কাণ্ড।

ওই ম্যাচে কটরেল ৯ ওভার বল করে ৫৯ রান দিয়েছেন। ঝুলিতে ওঠেনি একটা উইকেটও। ওয়ার্নার পার্কে ১৮ ম্যাচও হারে উইন্ডিজ। অন্যদিকে ম্যাচ জিতে ২-১-এ সিরিজেরও দখল নেয় বাংলাদেশ।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*