এবার দেশের বাইরে বসতে পারে আইপিএলের আসর, ইঙ্গিত রাজীব শুক্লার

 ২০১৯ আইপিএলের আসর বসতে পারে দেশের বাইরে। সম্ভাবনা এমনই। পরের বছর লোকসভা নির্বাচনের জন্যই আইপিএল কমিটিকে এমন সিদ্ধান্ত নিতে হতে পারে বলে জানাচ্ছেন টুর্নামেন্টের চেয়ারম্যান রাজীব শুক্লা।

এর আগে ২০০৯ ও ২০১৪-তে দেশের বাইরে বসেছিল আইপিএলের আসর। ২০০৯ সালে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। তার পর ২০১৪ সালে টুর্নামেন্টের প্রথমার্ধ্ব আয়োজিত হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। তার পর অবশ্য দ্বিতীয়ার্ধে দেশে ফেরে ক্রোড়পতি লিগ। এবারও কী সেরকমই হওয়ার সম্ভাবনা রয়েছে? আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা বলছিলেন, লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা না হওয়া পর্যন্ত বলা সম্ভব নয়। তবে নির্বাচন ও আইপএল একই সময় হওয়া সম্ভব নয়। সেক্ষেত্রে আইপিএল দেশের বাইরে হওয়ার সম্ভাবনা প্রবল।

দেশে না হলে কোথায় বসতে পারে আইপিএলের আসর? রাজীব শুক্লা বললেন, সংযুক্ত আরব আমিরশাহীর ব্যবস্থাপনা ভাল। আবার দক্ষিণ আফ্রিকাতেও সুষ্ঠুভাবে আইপিএল হয়েছে। ফলে এই দুটো দেশের কথাই আমাদের মাথায়া রয়েছে। তবে সব কিছুই নির্ভর করছে নির্বাচনের তারিখ ঘোষণার উপর। দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরশাহী, দুই দেশের ক্রিকেট সংস্থাই আমাদের কাছে আইপিএল আয়োজনের ইচ্ছাপ্রকাশ করেছে।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*