সাকিবের কড়ে আঙুল আর একশো শতাংশ সারবে না,

আঙুলে প্রচণ্ড যন্ত্রণা নিয়ে এশিয়া কাপ মাঝপথে ছেড়ে দেশে ফিরতে হয়েছিল তাঁকে। প্রচণ্ড যন্ত্রণা নিয়েই ভর্তি হয়েছিলেন হাসপাতালে। তড়িঘড়ি অস্ত্রোপচায় হয় শাকিব-আল-হাসানের আঙুলে। তবে আরও একটি অস্ত্রোপচার হওয়ার প্রয়োজন ছিল। আপাতত  সংবাদমাধ্যমে যা খবর, শাকিবের কড়ে আঙুল আর কখনও একশো শতাংশ সারবে না। এমন একটা দুঃসংবাদে মন খারাপ বাংলাদেশের ক্রিকেটভক্তদের।

শুক্রবার রাতে আঙুলের চিকিত্সার জন্য অস্ট্রেলিয়া রওনা হয়েছেন শাকিব। সেখানে ডাক্তার গ্রেগ হয়ের তত্ত্বাবধানে তাঁর চিকিত্সা শুরু হবে। তবে স্টিভ ওয়া, শেন ওয়ার্নের দেশের উদ্দেশে উড়ে যাওয়ার আগে শাকিব নিজেই জানিয়েছেন তাঁর আঙুলের দুরাবস্থার কথা। বললেন, ”আমার আঙুল আর কখনও একশো শতাংশ সারবে না।” গত জানুয়ারিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে শাকিব আঙুলে চোট পান। তার পর এশিয়া কাপে খেলতে রাজি ছিলেন না এই অলরাউন্ডার। কিন্তু শেষমেশ বিসিবি-র অনুরোধে দুবাইতে এশিয়া কাপে নামেন। এবং টুর্নামেন্টের মাঝপথেই ব্যথা জায়গায় ফের আঘাত পান। তার পর ভারতের বিরুদ্ধে ফাইনালে খেলতে পারেননি। দেশে ফিরি তড়িঘড়ি হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে।

শাকিব  সংবাদমাধ্যমকে বলেছেন, ”সংক্রমণের জন্যই যাবতীয় উদ্বেগ। সংক্রমণ না কমলে ডাক্তাররা আঙুলের ওই জায়গায় হাত পর্যন্ত দেবেন না। কারণ এতে সংক্রমণ আঙুলের নরম হাড় পর্যন্ত ছড়িয়ে পড়তে পারে। সেক্ষেত্রে গোটা হাতটাই হয়তো কেটে বাদ দিতে হবে। আঙুলের ওই অংশের হাড় তুলনামূলক নরম হয়। ফলে তা আর একশো শতাংশ সেরে ওঠা সম্ভব নয়। তবে ডাক্তাররা ওই আঙুলে অস্ত্রোপচার করবেন। ভবিষ্যতে হয়তো কোনওক্রমে ব্যাট ধরে খেলা চালিয়ে যেতে পারব।” প্রসঙ্গত, অস্ট্রেলিয়ায় চিকিতসকদের সঙ্গে পরামর্শের পর অস্ত্রোপচারের তারিখ ঠিক হবে।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*