ছয়ে ছক্কা প্রথম আফগানের! অল্পের জন্য রক্ষা পেল গেইল-যুবরাজের রেকর্ড

অল্পের জন্য বেঁচে গেলেন গেইল! আঁচ লাগলেও অক্ষত থাকলেন যুবরাজও!  শারজা-তে ধ্বংসের মুখে পড়েও বাঁচল ক্রিস গেইল ও যুবরাজের ১২ বলে অর্ধ শতরানের রেকর্ড। উল্টে, ‘ইউনিভার্স বস’-এর সঙ্গেই আসন পাকা করে নিলেন আফগানিস্তানের বাঁ হাতি তারকা হজরতউল্লাহ জাজাই। আফগানিস্তান প্রিমিয়ার লিগে সর্ব কনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দ্রুততম অর্ধ শতরানের রেকর্ড গড়লেন তিনি।

জাজাইয়ের বিধ্বংসী ইনিংসে রয়েছে ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ডও। কিন্তু শেষ পর্যন্ত তাঁর এই ১৭ বলের ৬২ রানের ইনিংস কাজে আসেনি। বলখ লিজেন্ডস-এর কাছে ২১ রানে হারতে হয়েছে কাবুল জাওয়নাদের। তবে ২০ বছরের আফগান তারকার ব্যাটিং তাক লাগিয়ে দিয়েছে গোটা ক্রিকেট বিশ্বকে। ৭টি ওভার বাউন্ডারি, তার মধ্যে ৬টি এসেছে একটি ওভারেই। স্ট্রাইকরেট সাড়ে তিনশো ছাড়িয়ে। যা গেইলের স্ট্রাইকরেটের দ্বিগুনেরও বেশি। উল্লেখ্য, এই ম্যাচেই ৪৮ বলে ৮০ রানের একটি ইনিংস খেলেছেন ক্রিস গেইল।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত দেশের জার্সিতে ২টি একদিনের আন্তর্জাতিক এবং ৩টি টি-টোয়েন্টি খেলেছেন হজরতউল্লাহ জাজাই। এই পারফরম্যান্সের পর রাশিদ, নবিদের পাশে তার জায়গাটাও পাকাপোক্ত হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*