পানির দামে Hero-র নতুন স্কুটার Destini 125

 হিরো নিয়ে এল তাদের নতুন স্কুটার ‘ডেস্টিনি’। এই প্রথম ১২৫ সিসি ইঞ্জিনের স্কুটার নিয়ে বাজারে এল হিরো। এর আগে ফেব্রুয়ারি মাসে হিরো ডুয়েট ১২৫ সিসি আত্মপ্রকাশ করে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, হিরোর নতুন বাইক Hero Xtreme 200R বের করার কিছু দিনের মধ্যেই Hero Destini 125 বাজারে আনা হয়েছে। ফলে বাইক বা স্কুটার, দু’দিকেই বাজারে সেরা হওয়ার চেষ্টা চলছে পুরোদমে।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, Hero Destini 125 ভারতের প্রথম স্কুটার যাতে ব্যবহার করা হয়েছে আধুনিক আই৩এস (i3s) প্রযুক্তি। ফলে অত্যন্ত তেল সাশ্রয়ী Destini 125। এ ছাড়াও বেশ কয়েকটি স্মার্ট বৈশিষ্ট রয়েছে এই স্কুটারে। যেমন, গাড়ির লক, স্টিয়ারিং লক, বুট বা তেল ভরার ঢাকনা খোলা, সবটাই Hero Destini 125-র চাবি দিয়েই করা যাবে। এরই সঙ্গে ডিজিটাল ইঞ্জিন স্টার্ট/স্টপ করার সুবিধা (ভারতের বাজারে প্রথম বার), ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম (আইবিএস), আংশিক ডিজিটাল স্পিডোমিটার, এক্সটার্নাল ফুয়েল ফিলিং সিস্টেম, মোবাইল ফোন চার্জিং পয়েন্ট, ডুয়াল টোন সিটের মতো একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে Hero Destini 125-এ। এ ছাড়াও Hero Destini 125 স্কুটারে রয়েছে একটি বিশেষ সুবিধা। স্কুটার সিগন্যাল বা পার্কিংয়ে দাঁড়িয়ে থাকলে ৩০ সেকেন্ড পর নিজে থেকেই ইঞ্জিন বন্ধ হয়ে যাবে। অর্থাত্, তেলের অপচয়ের দিন শেষ। সংস্থার দাবি, প্রতি লিটার ৫১ কিলোমিটার মাইলেজ দেবে Hero Destini 125।

Hero Destini 125-এর দু’টি মডেল, এলএক্স এবং ভিএক্স-এর কোনও মডেলেই এখনও ডিস্ক ব্রেক না এলেও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ডিস্ক ব্রেকের চাহিদার কথা মাথায় রাখা হয়েছে।

Hero Destini 125-এর দু’টি মডেল, এলএক্স এবং ভিএক্স-এর দাম যথাক্রমে ৫৪ হাজার ৬৫০ ভারতিয় টাকা এবং ৫৭ হাজার ৫০০ টাকা। আগামী ৩-৪ সপ্তাহের মধ্যে তা পাওয়া যাবে। সুতরাং, বোঝাই যাচ্ছে বাজার ধরার চেষ্টায় ১২৫ সিসি স্কুটারের বাজারে এই মুহূর্তে সব থেকে কম (এক্সশোরুম) দামে হাজির Hero Destini 125।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*