হায়দরাবাদ ছেড়ে দিল্লির হয়ে খেলবেন, শিখর ধাওয়ান।

হাদরাবাদে থাকতে চান না শিখর ধাওয়ান। এমন খবর আগেই প্রকাশ পেয়েছিল। তবে সেই খবরে শিলমোহর পড়ছিল না। এখনও যে সরকারি শিলমোহর পড়ে গিয়েছে তা নয়। তবে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো জানাচ্ছে, আগামী মরশুমে আর হায়দরাবাদের হয়ে খেলতে দেখা যাবেন না শিখরকে। তিনি চলে যাচ্ছেন দিল্লি ফ্রাঞ্চাইজিতে। উল্লেখ্য, ২০০৮ মরশুমে দিল্লির হয়ে খেলেছিলেন শিখর। তারপর গিয়েছিলেন মুম্বইয়ে। তবে গত কয়েক মরশুম ধরে হায়দরাবাদেই খেলছেন তিনি। আইপিএলে ৪৩ ম্যাচে শিখর করেছেন ৪০৫৮ রান। স্ট্রাইক রেট ১২৫.৫৩। এমন একজন ব্যাটসম্যানকে হারানোটা যে হায়দরাবাদের কাছে বড়সড় ধাক্কা তা আর বলার অপেক্ষা রাখে না।

একেবারেই আর্থিক কারণে হায়দরাবাদ ছেড়ে দিল্লির পথে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন শিখর। ভারতীয় দলের এই ওপেনার চেয়েছিলেন, তাঁকে যেন হারদরাবাদ ফ্রাঞ্চাইজি রিটেইন করে। কিন্তু হায়দরাবাদের কর্তারা রাজি ছিলেন না। ৫.২ কোটি টাকায় শিখরকে দলে নিয়েছিল হায়দরাবাদ। এই টাকার অঙ্কে সন্তুষ্ট ছিলেন না শিখর। একদিকে তাঁর সতীর্থ বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মারা তাঁর থেকে অনেক বেশি টাকায় আইপিএলে খেলছেন। ধাওয়ানকে পাওয়ার জন্য আসরে নেমেছিল মুম্বই ও দিল্লি ফ্রাঞ্চাইজি। শেষ পর্যন্ত দিল্লি বাজি মেরে গেল।

শিখরের বদলে দিল্লি থেকে হায়দরাবাদে আসছেন বিজয় শঙ্কর, অভিষেক শর্মা এবং শাহবাজ নাদিম। এঁদের মধ্যে দুজন অলরাউন্ডার। বিজয় শঙ্কর আগেও হায়দরাবাদে খেলছেন। বাকি দুই জন দিল্লি ছাড়া অন্য কোনও ফ্রাঞ্চাইজির হয়ে খেলেননি। দুজনেরই অবশ্য গত বছরই আইপিএলে অভিষেক হয়েছে।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*