এই তিন শর্ত! মানতে পারলে আইপিএল খেলতে পারবে অজি ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড !

আইপিএল-এ অস্ট্রেলিয়া ক্রিকেটারদের অংশগ্রহনে তিন শর্ত চাপালো ক্রিকেট অস্ট্রেলিয়া। বোর্ডের তরফে ফরমান জারি করে বলে দেওয়া হয়েছে একমাত্র ক্রিকেট অস্ট্রেলিয়ার  লিখিত শর্ত মেনেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে পারবেন অজি ক্রিকেটাররা। আর তা না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। যার ফলে ২০১৯ আইপিএল-এ অজি ক্রিকেটারদের  খেলা নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা!

অজি ক্রিকেটারদের উপর কী কী শর্ত চাপালো ক্রিকেট অস্ট্রেলিয়া ?

এক. অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের ছাড়পত্র ছাড়া কোনও অজি ক্রিকেটারই আইপিএল খেলতে পারবে না। যে ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেট খেলবে না, তাঁদের ঘরোয়া ক্রিকেট খেলতেই হবে। শেফিল্ড শিল্ড খেলার পর যদি ক্রিকেটাররা আইপিএল খেলার জন্য প্রস্তুত থাকে তাহলে তা বোর্ডকে জানাতে হবে। শেফিল্ড শিল্ডের ফাইনাল শেষ হবে এপ্রিল মাসে, সেক্ষেত্রে অনেক অজি ক্রিকেটারই আইপিএলের প্রথম দিকের ম্যাচে অংশগ্রহন করতে পারবে না বলেই মত ওয়াকিফহাল মহলের একাংশের।

দুই. পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পরই আইপিএল খেলতে পারবেন অজি ক্রিকেটাররা। এখনও পর্যন্ত সেই সিরিজের ক্রীড়সূচি তৈরি না হলেও মনে করা হচ্ছে মার্চের শেষ পর্যন্ত ওই সিরিজ চলবে। সেক্ষেত্রেও আন্তর্জাতিক সার্কিটে থাকা অজি ক্রিকেটাররা আইপিএলের শুরুর দিকের ম্যাচগুলো খেলতে পারবেন না বলেই আশঙ্কা তৈরি হয়েছে।

তিন. এই দুই শর্ত ছাড়াও ক্রিকেট অস্ট্রেলিয়া এও জানিয়েছে,  বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া যে ক্যাম্পের আয়োজন করবে তাতে অংশগ্রহন করতে হবে ক্রিকেটারদের।

এখন প্রশ্ন, এই তিন শর্ত মেনে কি আদৌ আইপিএল খেলতে পারবেন অজি ক্রিকেটাররা? সেক্ষেত্রে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, শন মার্শ, ক্রিস লিন, অ্যারন ফিঞ্চদের মতো তারকা ক্রিকেটারদের আইপিএলে খেলা নিয়ে ধোঁয়াশা তৈরি হল বলেই মনে করছে ওয়াকিফহাল মহল।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*