আইপিএলে লিটন দাস! কিনতে চায় পাঞ্জাব সহ, তিন ফ্র্যাঞ্চাইজি

আইপিএলে এবার খেলতে পারেন বাংলাদেশের লিটন দাস। ইতিমধ্যেই আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলো ঘর গোছাতে শুরু করেছে। কোন কোন ক্রিকেটারকে রিটেইন করা হচ্ছে তারও একটা তালিকা প্রকাশ করেছে। বাদবাকি ক্রিকেটারদের নিলাম থেকে নিয়ে দল সাজানো হবে। এবার জানা যাচ্ছে, বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাসকে কিনতে আগ্রহ প্রকাশ করতে পারে পাঞ্জাব। এমনকী তাঁকে নেওয়ার জন্য নাকি আইপিএলের আরও তিন ফ্র্যাঞ্চাইজি দৌড়ে রয়েছে।

গত আইপিএলে পাঞ্জাবের হয়ে লোকেশ রাহুলের সঙ্গে ওপেনিং করেছিলেন ক্রিস গেইল। মায়াঙ্ক আগরওয়ালকে রাখা হয়েছিল অনিয়মিত ওপেনার হিসাবে। শেষদিকে অবশ্য মায়াঙ্ক আর ম্যাচ খেলার সুযোগ পাননি। কিন্তু এবার আর ক্যারিবিয়ান দৈত্যের উপর আস্থা রাখতে পারছেন না পাঞ্জাব কর্তারা। কারণ একে তো তাঁর বয়স চল্লিশ ছুঁইছুঁই। তা ছাড়া গত বছর থেকেই গেইলের ব্যাপারে তেমন একটা আগ্রহ প্রকাশ করছে না কোনও দল। আসলে আইপিএলে টিমগুলোর খেলার স্ট্র্যাটেজিতে এখন বদল এসেছে। ফ্রাঞ্চাইজিগুলো এখন এমন ব্যাটসম্যান খোঁজে যাঁরা ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারেন। গেইলের মতো যাঁরা মাঝে-মধ্যে ভয়ঙ্কর হয়ে ওঠেন, তাঁদের দর ক্রমশ নিম্নমুখী।

ক্রিকেটের খবর সংক্রান্ত ওয়েবসাইট ‘ক্রিকট্র্যাকার’ লিখেছে, এই মুহূর্তে পাঞ্জাবে কোনও নিয়মিত উইকেটকিপার-ব্যাটসম্যান নেই। গত আইপিএলেও এই কারণে ভুগতে হয়েছে পাঞ্জাবকে। এবার তাই দলের এই অভাব পূরণ করতে চায় তাঁরা। আর সে জন্যই লিটন দাসের কথা আসছে আলোচনায়। লিটন দাস হয়তো গেইলের মতো আগ্রাসী খেলতে পারবেন না। তবে সাম্প্রতিক বেশ কয়েকটা সিরিজে লিটনের পারফরম্যান্স ফ্র্যাঞ্চাইজি কর্তাদের নজরে এসেছে। তা ছাড়া কিপার হিসেবেও লিটনকে ভরসাযোগ্য মনে করছে তাঁরা। ফলে এবার লিটন দাস কিন্তু আলোচনায় থাকবেন।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*