শেষ বিদায়, কানাডায় সমাধিস্থ কাদের খান ,

নিজস্ব প্রতিবেদন : কানাডায় শেষকৃত্য সম্পন্ন হল বলিউডের প্রবীণ অভিনেতা কাদের খানের। বুধবার কানাডার মিডভেলে সমাধিস্থ করা হয় অভিনেতার মরদেহ। অভিনেতার শেষ যাত্রায় আগা সম্প্রদায়ের একাধিক মানুষ হাজির হন। এবং তাঁরাই চোখের জলে বলিউড অভিনেতাকে শেষ বিদায় জানান।
কাদের খানের বড় ছেলে সরফরাজ খান জানান, তাঁর বাবার শেষকৃত্যের সময় হাজির হন গোটা পরিবারের সদস্যরা। বুধবার কানাডার স্থানীয় সময় ২.৩০ নাগাদ বলিউডের  বর্ষীয়ান অভিনেতাকে শেষ বিদায় জানানো হয়।

গত ৩১ ডিসেম্বর কানাডার স্থানীয় সময় সন্ধে ৬টা নাগাদ স্থানীয় একটি হাসপতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কাদের খান। বছর শুরু হতে না হতেই ভারতে এসে পৌঁছয় সেই সংবাদ। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর খবর শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা বলিউড। শক্তি কাপুর থেকে গোবিন্দা কিংবা রবিনা ট্যান্ডন, বলিউডের তাবড় অভিনেতারা শোক প্রকাশ করেন কাদের খানের মৃত্যুতে।

গোবিন্দা বলেন, কাদের খান সাহাব তাঁর বাবার মত ছিলেন। কেরিয়ার গড়ার সময়, তাঁর পাশে থেকে সব সময় অভিভাবকের মতো চালনা করতেন তাঁকে। ‘দুলহে রাজা’, ‘সাজন চলে সসুরাল, ‘কুলি নম্বর ওয়ান’-এর মতো একাধিক জনপ্রিয় সিনেমায় কাদের খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন গোবিন্দা। কাদের খানের মৃত্যুতে শোক প্রকাশ করেন পরিচালক ডেভিড ধাওয়ানও। তিনি বলেন, বি টাউনে পাকাপোক্ত জায়গা করতে, কাদের খান সব সময় তাঁর পাশে থেকেছেন।
গোবিন্দা, ডেভিড ধাওয়ানরা যতই কাদের খান-কে চোখের জলে শেষ বিদায় জানান না কেন, যেন ক্ষোভে ফেটে পড়েন অভিনেতা শক্তি কাপুর। তিনি বলেন, মৃত্যুর আগে শেষের দিনগুলিতে বড্ড একা হয়ে পড়েছিলেন কাদের খান। আর্থিক দিক থেকে তিনি সব সময় স্বচ্ছন্দ হলেও, বলিউড তাঁকে একদম একা করে দিয়েছিল। আর সেই কারণেই মনে মনে সব সময় তিনি খুব কষ্ট পেতেন বলেও নিজের ক্ষোভ উগরে দেন শক্তি কাপুর।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*