BPL-এ, পেসার খালেদ এর বয়স নাকি ১১৯ বছর!

চিটাগং ভাইকিংসের হয়ে বাংলাদেশ প্রিমিয়র লিগে খেলছেন তিনি। তরুণ পেসার। তাঁর মধ্যে ভবিষ্যতের তারকা পেসার হয়ে ওঠার সমূহ সম্ভাবনা দেখছে বাংলাদেশের ক্রিকেট মহল। আর সেই ভবিষ্যতের তারকার বয়স নিয়েই এত বড় বিভ্রাট! বাংলাদেশের সিলেটের পেসার খালিদ আহমেদ। তাঁর বয়স নাকি ১১৯ বছর! বিপিএল-এর ষষ্ঠ সংস্করণের ম্যাচ চলাকালীন এমনই দেখানো হল। যা নিয়ে চারপাশে এখন প্রবল হাসাহাসি চলছে। একটা আন্তর্জাতিক মানের ফ্র্যাঞ্চাইজি নির্ভর টুর্নামেন্টে এত বড় ভুল কী করে হয়! প্রশ্ন তুলছেন অনেকেই।

বিপিএল-এর উদ্বোধনের দিনে রংপুর রাইডার্স বনাম চিটাগাং ভাইকিংস এর ম্যাচ ছিল। সেই ম্যাচ চলাকালীনই ২৬ বছর বয়সী পেসার খালেদ পঞ্চম ওভারে বল করতে আসেন। আর তখনই ম্যাচ সম্প্রচারকারী চ্যানেলে খালেদের বয়স দেখানো হয় ১১৯ বছর। খালেদ যখন বোলিং করতে আসেন রংপুর ততক্ষনে ২০ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছে। ম্যাচ সম্প্রচারকারী চ্যানেলে প্রথা মেনে খালেদকে দর্শকদের সঙ্গে পরিচয় করানো হয়। সেই সময় খালেদের কেরিয়ারের কিছু পরিসংখ্যান তুলে ধরা হয়। আর তাতেই বিপত্তি। দেখানো হয় খালেদের বয়স ১১৯ বছর। এদিন খালেদ পেয়েছেন একটি উইকেট। তাঁর পারফরম্যান্স নিয়ে তেমন কথা না হলেও বয়স নিয়ে চারপাশে বিস্তর আলোচনা চলেছে

এই ম্যাচের মূল আকর্ষণ ছিলেন মহম্মদ আশরাফুল। ২০১৩-র ১৯শে ফেব্রুয়ারির পর যিনি আবার বিপিএলে খেলতে নামলেন। গড়াপেটা কাণ্ডে জড়িত থাকায় এত বছর তিনি নির্বাসনে ছিলেন। একটা সময় বাংলাদেশের অন্যতম প্রতিভাবান ব্যাটসম্যান হিসাবে ধরা হত তাঁকে। এত বছর পর ফিরে আশরাফুল অবশ্য দারুণ কিছু করতে পারলেন না। মাত্র তিন রানে ফিরতে হল তাঁকে। এই ম্যাচে অবশ্য আরও একটি আকর্ষণের দিক ছিল। বাংলাদেশের নির্বাচনে প্রার্থী হয়েছিলেন মাশরাফি বিন মোর্তাজা। জিতে সাংসদ হয়েছেন। এবং রাজনীতির আঙিনায় পা রাখার পর এটাই ছিল তাঁর প্রথম ম্যাচ। এদিন বল হাতে ভালই পারফরম্যান্স করলে বাংলাদেশের অধিনায়ক। তবে এসবের মাঝে ম্যাচটাকে স্মরণীয় করে রাখল খালিদ আহমেদের বয়স বিভ্রাট।

(সূত্রঃজি২৪ঘণ্টা)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*